শনিবার, ২৯ মার্চ, ২০১৪

রাঞ্জানা ছবির লাস্ট অংশ / Last Title of Ranjana Hindi Movie

আমার কাহিনী এই এতোটুকুই ছিলো। একটা মেয়ে ছিলো পাশে বসে। কিছু ডাক্তার ছিলো, যারা তখনও এই আশায় ছিলো যে, মুর্দা আবার জেগে উঠবে। একটা বন্ধু ছিলো. . . যে পাগল । আরেকটা মেয়ে ছিলো. . . যে তার সবকিছু , সবকিছু আমার জন্য হারিয়ে ফেলেছিলো। আমার মা ছিলো , বাবা ছিলো , কুমিল্লার অলি-গলি গুলোও ছিলো ।আর আমার এই একটা শরীর ছিলো, যেটা আমাকে ছেড়ে গেছিলো। হ্যা , আর আমার বুক ছিলো,যেটাতে আগুন তখনও জ্বলছিলো।
আমি উঠতে পারতাম , কিন্তু কার জন্য?
আমি চিৎকার করতে পারতাম , কিন্তু কার জন্য?
আমার প্রেম মালিহা,কমিল্লার অলি-গলি , হাসান, শুভ,রাফি- সবাই আমার থেকে দূরে- অনেক দূরে সরে যাচ্ছিলো । কিন্তু তাদেরকে ডাকতামইবা কোন অজুহাতে? আমার বুকের আগুন আমাকে বাচাঁতে পারতো , হয়তো আমাকে মেরেও ফেলতে পারতো।কিন্তু শালা , এখন উঠবে কে?কে আবার কষ্ট করবে হৃদয় জোড়া লাগাতে, হৃদয় ভাঙতে? কেউ তো তাদেরকে আওয়াজ দাও,তাদেরকে থামাও ! এই মেয়েটা, যে কিনা মৃতের চোখ নিয়ে আমার পাশে বসে আছে , আজও যদি বলে ফিরে আসতে,তো খোদার কসম ফিরে আসবো ।।... কিন্তু না।এখন শালা , ফিরে আসার মুডই নেই । চোখ বন্ধ করে ফেলাতেই আনন্দ। ঘুমিয়ে যাওয়াতেই লাভ। আবার উঠবো কোন এক দিন- ঐ গোমতির কিনারায় পাতার বাঁশি বাজাতে ,কমিল্লার ঐ অলিগলি দিয়ে দৌড়ে বেড়াতে । ... আবার কোনো মালিহার প্রেমে হাবুডুবু খেতে. .


বাংলা ভার্সনঃরাঞ্জানা ছবির লাস্ট অংশ (অপ্রকাশিত কাব্য)




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন